logo

সোমবার, ২৫ জানুয়ারি ২০১৬ . ১২ মাঘ ১৪২২ . ১৪ রবিউস সানি ১৪৩৭

শ্রীমঙ্গলে বিসিক শিল্পনগরী প্রকল্পের কাজ উদ্বোধন
২৫ জানুয়ারি, ২০১৬

বিসিক শিল্প নগরী উদ্বোধন করেন উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি - আজকের পত্রিকা

শ্রীমঙ্গল প্রতিনিধি
শ্রীমঙ্গলে বিসিক শিল্পনগরীর উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধন ২৩ জানুয়ারি বিকেল ৫টায় ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের হবিগঞ্জ রোডস্থ উত্তরসুর এলাকায় বিসিক শিল্প নগরী মাঠে উদ্বোধন করা হয়। বিসিক শিল্প নগরী শ্রীমঙ্গল শীর্ষক প্রকল্পের পরিচালক এ.এইচ.এম হামিদুল হক চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আলহাজ্ব উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নেসার আহমেদ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিছবাউর রহমান, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক অর্ধেন্দু কুমার দেব বেভুল, শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি গোপাল দেব চৌধুরী, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আছকির মিয়া।

আলহাজ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি বলেন, সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়–য়া এ রকম প্রকল্প করতে তিনি নিজে সর্বোচ্চ প্রতিশ্রুতি দিয়ে এ প্রকল্প অনুমোদন করেছিলেন। শ্রীমঙ্গলে একটি শিল্প নগরী করার যে স্বপ্ন ছিল। আমি নিজেই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এবিষয়ে বিস্তারিত বিষয়ে আলোচনার করার পর তিনি উৎসাহ দিয়ে বলেছিলেন যে তোমাদের শ্রীমঙ্গল শ্রী আর মঙ্গলের জায়গা। এখানে ভাল কাজ করতে কোন আপত্তি নেই। চায়ের রাজধানী শ্রীমঙ্গলে তোমরা বিসিক শিল্প নগরী তৈরী কর। আমার যতরকমের সহযোগিতা প্রয়োজন আমি করব। কোন সমস্যা হবে না। এই আলোকেই আমি ২০১০ সাল থেকে পর্যায়ক্রমে এই প্রকল্প বাস্তবায়ন করার জন্য কাজ শুরু করেছি।

আমি নির্বাচিত হওয়ার পর থেকে বিগত ২৫ বছরে মৌলভীবাজার জেলায় বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে উন্নয়নকে তরান্বিত করার জন্য যে ধরনের চিন্তা পরিকল্পনা ডায়নামিকের মাধ্যমে এই কাজগুলো করে আজকে মৌলভীবাজার জেলায় অনেক কাজ করা হয়েছে। কেউ কেউ বলেন মরহুম সাইফুর রহমান সব করে দিয়ে গেছেন। আমার উপর যখন ১৯৯৬ সালের মৌলভীবাজার জেলার দায়িত্ব ছিল তখন আমি খোঁজ নিয়ে দেখলাম মৌলভীবাজারে কিছু রাস্তাঘাট ছাড়া আর উনার পরিবারের নামে কিছু প্রতিষ্ঠানের নামকরণ করা ছাড়া এমন কোন ব্যপক কাজ মৌলভীবাজারে হয় নাই। আর শ্রীমঙ্গল কমলগঞ্জের নাম তিনি শুনলে মনে করতে আমরা যোজকের মধ্যে আছি। তিনি যোজকে আসতে চান না। এজন্য শ্রীমঙ্গল কমলগঞ্জ তথা সারা জেলায় আমরা ব্যপক উন্নয়নের জন্য দিন রাত মিলে মৌলভীবাজার সার্কিট হাউজে বসে জেলার বিভিন্ন কর্মকর্তাকে নিয়ে পরিকল্পনা করে মৌলভীবাজারের উন্নয়ন শুরু করেছিলাম আজও তা অব্যাহত রেখেছি।

সর্বশেষ খবর

সারাবাংলা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by