logo

বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০১৬ . ১৫ মাঘ ১৪২২ . ১৭ রবিউস সানি ১৪৩৭

পঞ্চগড়ে মেছোবাঘ উদ্ধার
২৮ জানুয়ারি, ২০১৬
পঞ্চগড় প্রতিনিধি
ভারত থেকে আসা একটি মেছোবাঘকে উদ্ধার করা হয়েছে। আহত বাঘটিকে চিকিৎসা দেয়া হচ্ছে। বাঘটি বর্তমানে পঞ্চগড় বন বিভাগের হেফাজতে রয়েছে। বুধবার দুপুরে পঞ্চগড় বন বিভাগের কর্মকর্তারা জেলার সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের টিটিহি পাড়া এলাকা থেকে মেছোবাঘটিকে উদ্ধার করে।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়ক পার হওয়ার সময় তেঁতুলিয়া উপজেলার ভজনপুর এলাকার মোবারক হোসেনের মোটরসাইকেলের সাথে ধাক্কা লেগে ছিটকে পড়ে। পরে স্থানীয় লোকজন আহত মেছোবাঘটিকে উদ্ধার করে জেলার সদর উপজেলার টিটিহি পাড়া এলাকার নকিবুলের বাড়িতে বেঁধে রাখে।

খবর পেয়ে বন বিভাগ পঞ্চগড় রেঞ্জের কর্মকর্তারা আজ বুধবার দুপুরে সাতমেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক প্রধানকে সঙ্গে নিয়ে মেছোবাঘটিকে উদ্ধার করে নিয়ে আসে।

সাতমেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. এনামুল হক প্রধান জানান, আমাদের তিনদিকে ভারত এবং তাদের বনাঞ্চল থাকায় সেখান থেকে এসব বাঘের বাচ্চা সীমান্ত পেরিয়ে বাংলাদেশ লোকালয়ে আসছে।

বন বিভাগ পঞ্চগড় রেঞ্জের সদর উপজেলা বিট অফিসার গয়া প্রসাদ পাল মেছোবাঘ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত মেছোবাঘটি দুর্ঘটনায় অসুস্থ। তার বয়স আনুমানিক ৫ থেকে ৬ বছর। প্রাণিসম্পদ চিকিৎসকের মাধ্যমে বাঘটির চিকিৎসা চলছে বলেও তিনি জানিয়েছেন।

সর্বশেষ খবর

সারাবাংলা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by