logo

শনিবার, ৩০ জানুয়ারি ২০১৬ . ১৭ মাঘ ১৪২২ . ১৯ রবিউস সানি ১৪৩৭

নির্বাচন কমিশন গঠন বেআইনি ঘোষণার দাবি
হবিগঞ্জ প্রেস ক্লাব কার্যকরী কমিটির বিরুদ্ধে মামলা
৩০ জানুয়ারি, ২০১৬

হবিগঞ্জ প্রেস ক্লাব ভবন -আজকের পত্রিকা

হবিগঞ্জ প্রতিনিধি
হবিগঞ্জ প্রেস ক্লাব কার্যকরী কমিটির কথিত ১৮ জানুয়ারি ২০১৬ এর সভার সিদ্ধান্ত বেআইনি অকার্যকর ও আইনের পরিপন্থি ঘোষণার দাবিতে মামলা দায়ের করা হয়েছে। ক্লাবের সদস্য মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি চৌধুরী মাসুদ আলী ফরহাদ বাদী হয়ে প্রেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির সব সদস্যসহ ১৬ জনকে বিবাদী করে হবিগঞ্জের সিনিয়র সহকারী জজ আদালতে বৃহস্পতিবার মামলা করেন। মামলায় কথিত ওই সিদ্ধান্ত মতে, গোলাম মোস্তফা রফিক যাতে নির্বাচন কমিশনার হিসেবে সভাপতি ও সাধারণ সম্পাদকের সহযোগিতায় কোনো নির্বাচন করতে না পারেন কিংবা গঠনতন্ত্রের পরিপন্থি কোনো কার্যকরী কমিটি গঠন করতে না পারেন তার জন্য স্থায়ী নিষেধাজ্ঞার দাবি করা হয়।

শুনানি শেষে বিজ্ঞ সিনিয়র সহকারী জজ মোহাম্মদ ছালামত উল্লাহ্। মামলার গুরুত্ব বিবেচনায় বিবাদীদের বিরুদ্ধে নোটিশ জারি ও ২ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়ে ৩১ জানুয়ারি মামলার পরবর্তী তারিখ ধার্য করেন। বাদীপক্ষের মামলা পরিচালনা করেন জেলা বারের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হান্নান চৌধুরী। তাকে সহযোগিতা করেন সাবেক জিপি অ্যাডভোকেট আফতাব উদ্দিন, অ্যাডভোকেট মো: আব্দুল আহাদ, অ্যাডভোকেট শামছুল হক, অ্যাডভোকেট নিজামুল হক লস্কর, অ্যাডভোকেট আব্দুল মোক্তাদির চৌধুরী, অ্যাডভোকেট খাইরুল ইসলাম খোকন, অ্যাডভোকেট আব্দুল কাইয়ুম, অ্যাডভোকেট আশিকুর রহমান প্রমুখ।

জানা যায়, ২০১৪ সালের ৩১ ডিসেম্বর প্রেস ক্লাবের বার্ষিক সাধারণ সভায় প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন করতে শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম এইচ এস সি কিংবা সমমানের পরীক্ষা পাস হতে হবে বলে সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ওই সিদ্ধান্তের আলোকে ২০১৬ সালের কার্যকরী কমিটি নির্বাচনের কথা ছিল কিন্তু কিছু সদস্য উক্ত সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচন করার চাপ সৃষ্টি করলে গত ৩১ ডিসেম্বর প্রেস ক্লাবের নতুন কার্যকরী কমিটি গঠন করা সম্ভব হয়নি।

এদিকে গত ১৮ জানুয়ারি প্রেস ক্লাব কার্যকরী কমিটি গঠন বিষয়ে আলোচনার জন্য এক সভা প্রেস ক্লাব ভবনে ক্লাবের সভাপতি শোয়েব চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। ওই সভা সম্পর্কে শোয়েব চৌধুরী বলেন, ১৮ জানুয়ারির সভায় প্রকৃতপক্ষে নির্বাচন কমিশন গঠন সংক্রান্ত কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। কিছু দিন যাবত কিছু সদস্য গোলাম মোস্তফা রফিককে নির্বাচন কমিশনার মনোনীত করে প্রেস ক্লাবের অবৈধ কমিটির ঘোষণা দিয়ে পত্রিকায় বিবৃতি দিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা চালাছেন।

সর্বশেষ খবর

সারাবাংলা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by