logo

রোববার, ৩১ জানুয়ারি ২০১৬ . ১৮ মাঘ ১৪২২ . ২০ রবিউস সানি ১৪৩৭

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের প্রতিবাদে প্রদীপ প্রজ্বলন
৩১ জানুয়ারি, ২০১৬

ব্রাহ্মণবাড়িয়া : নারকীয় তান্ডবের প্রতিবাদে প্রদীপ উজ্জ্বলন - আজকের পত্রিকা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
এক মাদ্রাসার ছাত্রের মৃত্যুর জের ধরে গত ১২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ায় দিনব্যাপী নারকীয় তাণ্ডব, উপ-মহাদেশের প্রখ্যাত সঙ্গীতজ্ঞ সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গন ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে অবস্থিত বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কার্যালয়ে হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে গত শুক্রবার সন্ধ্যায় জেলা নাগরিক ফোরামের উদ্যোপে প্রদীপ প্রজ্বলন করে প্রতিবাদ জানানো হয়েছে। সন্ধ্যা ৬টায় স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা প্রদীপ প্রজ্বলন করা হয়।

জেলা নাগরিক ফোরামের সভাপতি সাংবাদিক পিযুষ কান্তি আচার্যের সভাপতিত্বে প্রদীপ প্রজ্বলন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

নৃত্য প্রশিক্ষক আব্দুল মতিন শিপনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির আহবায়ক কবি জয়দুল হোসেন, সদস্য সচিব এ কে এম শিবলী, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন খান খোকন, জেলা শিল্পী সংসদের আহবায়ক আল আমীন শাহীন, সাংবাদিক দীপক চৌধুরী বাপ্পী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আবরনির নির্বাহী পরিচালক হাবিবুর রহমান পারভেজ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, যেসব দানবের মাঝে এই আধুনিক যুগেও অন্ধকার লুকিয়ে আছে, যারা মুক্তিযুদ্ধের চেতনার ওপর, সংস্কৃতির ওপর হামলা করে সেসব দানবের ভেতরের অন্ধকার যেন দূর হয় এই আলোর মশালে। বক্তারা ভিডিও ফুটেজ দেখে দোষীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

প্রদীপ প্রজ্বলন অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, সংস্কৃতিকর্মী, সাংবাদিক, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী এবং শিশু-কিশোররা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার এক ছাত্রের মৃত্যুর জের ধরে গত ১২ জানুয়ারি মাদ্রাসার ছাত্র ও বহিরাগতরা দিনভর ব্রাহ্মণবাড়িয়ায় তা-ব চালায়। মাদ্রাসার ছাত্র ও বহিরাগতরা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন, জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, জেলা সদর হাসপাতাল, সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গন, প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের অফিস, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে অবস্থিত শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্মৃতি পাঠাগারসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কার্যালয় ও জেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

সর্বশেষ খবর

সারাবাংলা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by