logo

শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৬ . ১৪ ফাল্গুন ১৪২২ . ১৬ জমাদিউল আউয়াল ১৪৩৭

পার্বতীপুর-দিনাজপুর সড়কে পথচারী ও যানবাহন
চালকদের পোহাতে হচ্ছে দুর্ভোগ
২৬ ফেব্রুয়ারি, ২০১৬

দিনাজপুর : পার্বতীপুরÑদিনাজপুর সড়কের দুপাশে ভারি যানবাহন চলায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে -আজকের পত্রিকা


পার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা
পার্বতীপুর-দিনাজপুর সড়কের দু’ধারে ভারী যানবাহন চলাচলে রাস্তা প্রশস্ত (চওড়া) না থাকায় ভেঙ্গে গর্ত সৃষ্টি হয়ে যাওয়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারী ও যানবাহন চালকদের। প্রায় প্রতিদিন ঘটছে ছোট বড় দুর্ঘটনা। যেন দেখার কেউ নেই।

দিনাজপুর জেলা সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, জেলার গুরুত্বপূর্ণ উপজেলা পার্বতীপুর শহর থেকে জেলা শহর দিনাজপুরের দূরত্ব ২৯ কিলোমিটার। মাঝপথে রয়েছে চিরিরবন্দর উপজেলা। এ দুই উপজেলাসহ দিনাজপুর শহরকে বিভাগীয় শহর রংপুরের সঙ্গে সরাসরি সংযুক্ত করেছে এই সড়ক। গুরুত্বপূর্ণ এ সড়ক পথে প্রতিদিন হাজার হাজার মানুষ ও শতশত যানবাহন চলাচল করে। গত ৫-৭ বছরে এ সড়কের দু’পাশে গড়ে উঠেছে অনেকগুলো ব্যবসা কেন্দ্র।

এর মধ্যে পার্বতীপুর উপজেলার যশাইমোড়, ভবেরবাজার, বানিয়াপাড়ার মোড় ও রাজাবাসর ল্যাম্ব হাসপাতাল এবং চিরিরবন্দর উপজেলার ভোলানাথপুর গার্মেন্টস মোড়, ঘুঘুরাতলী, বেলতলী ও কারেন্টহাট এলাকায় ব্যবসা প্রতিষ্ঠান, দৈনন্দিন বাজার, স্কুল-কলেজ, হাসপাতাল, গুদাম ঘর ও ছোটবড় শিল্প কারখানাসহ স্থায়ী অবকাঠামো গড়ে উঠেছে।

ফলে দু’ধারে রাস্তা প্রশস্ত (চওড়া) না থাকায় ভারী যানবাহন চলাচলে রাস্তা ভেঙ্গে গর্ত সৃষ্টি হয়ে যাওয়ায় নিরসনে স্থানীয় ইউনিয়ন পরিষদ, জেলা পরিষদ এবং সড়ক ও জনপথ বিভাগ কেউই এগিয়ে না আসায় নষ্ট হচ্ছে পাকা রাস্তা, বাড়ছে জনদুর্ভোগ।

দিনাজপুর জেলা সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানায়, গ্রেডার মেশিন দিয়ে দুধারের মাটি কেটে ফেললে সমস্যার সমাধান হতে পারে। তবে সড়ক ও জনপথ বিভাগের একমাত্র গ্রেডার মেশিনটি অকেজো হয়ে পড়ে থাকায় কিছুই করা সম্ভব হচ্ছে না।

চিরিরবন্দর উপজেলার ভোলানাথপুর গার্মেন্টস মোড়ের মুদি দোকানদার শাহ আলম (২৭) বলেন, গামের্ন্টস মোড়ে সড়কের দু’ধারে ভারী যানবাহন চলাচলে রাস্তা প্রশস্ত (চওড়া) না থাকায় ফলে যানবাহন ও পথচারীরা চলাচলে দুর্ভোগ পোহাচ্ছে। অল্প দিনের ব্যবধানে দুটি সড়ক দুুর্ঘটনায় এখানে ৬ জন মারা গেছেন।

রাজাবাসর ল্যাম্ব হাসপাতাল এলাকার মেনহাজুল ইসলাম অভিযোগ করেন, সড়কের দু’ধারে রাস্তা প্রশস্ত (চওড়া) না থাকায় দু’ধারে ভারী যানবাহন চলাচলে রাস্তা ভেঙ্গে গর্তের সৃষ্টি দূর করতে কারও কোন মাথাব্যথা নেই।

পার্বতীপুরের মন্মথপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ওয়াদুদ আলী শাহ বলেন, পার্বতীপুর-দিনাজপুর সড়কের দু’ধারে ভারী যানবাহন চলাচলে রাস্তা ভেঙ্গে গর্ত সৃষ্টি হয়েছে। সড়কের দু’ধারে রাস্তা প্রশস্ত (চওড়া) না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে পথচারী ও যানবাহন।

এ ব্যাপারে পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামাণিক পার্বতীপুর-দিনাজপুর সড়কের রাস্তার দুরবস্থা প্রসঙ্গে বলেন, দিনাজপুর জেলা সমন্বয় কমিটির সভায় এনিয়ে আমি বিস্তর তর্ক-বিতর্ক করে আসছি। আশা করা যায় অল্প দিনের মধ্যে এ সমস্যার সমাধান হবে।

পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুল রহমান বলেন, পার্বতীপুর-দিনাজপুর সড়কের পথচারী ও যানবাহন চলাচলের দুর্ভোগ দূর করতে ইতিমধ্যে দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগে জানানো হয়েছে।

দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ সুরুজ মিয়া জানান, একনেকে বিল পাস হলে আগামী বছর জুন মাসে কাজ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সড়কের দু’ধারে ভারী যানবাহন চলাচলে রাস্তা ভেঙ্গে গর্ত সৃষ্টি হয়ে যাওয়ায় দুর্ভোগ বিষয়টি তিনি স্বীকার করেন।

সর্বশেষ খবর

সারাবাংলা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by