logo

মঙ্গলবার, ১ মার্চ ২০১৬ . ১৮ ফাল্গুন ১৪২২ . ২০ জমাদিউল আউয়াল ১৪৩৭

সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের বরণ করলো কুবিসাস
০১ মার্চ, ২০১৬

কুমিল্লা : কুবি সাংবাদিকতা বিভাগের নবীন বরণ অনুষ্ঠানে শিক্ষার্থীরা -আজকের পত্রিকা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)। সোমবার সকাল ১১টা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন দক্ষিণের ১০৯ নাম্বার কক্ষে এই নবীন বরণ অনুষ্ঠিত হয়। এ সময় বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মাদ শফিউল্লাহর সঞ্চালনায় এবং সভাপতি রাসেল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ জাকির ছায়াদউল্লাহ খান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সাংবাদিক সমিতির উপদেষ্টা মোহাম্মদ আইনুল হক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহবুবুল হক ভূঁইয়া, কুবিসাসের সাবেক সভাপতি মোঃ রবিউল হক রবি এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মোঃ বেলাল হোসাইন। নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, আবু বকর রায়হান ও হ্যাপী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কুবিসাসের সহ-সভাপতি মোঃ তোফায়েল আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোঃ জাকির ছায়াদউল্লাহ খান বলেন, সাংবাদিকতা দেশের একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে গত কয়েক বছর ধরে সাংবাদিকতার চর্চা হচ্ছে। এর সাথে এখন যুক্ত হল প্রাতিষ্ঠানিক শিক্ষার সুযোগ। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়ে ভালো সাংবাদিক হওয়ার সুযোগ যেমন রয়েছে, তেমনি অন্য পেশাতেও এ বিষয়ের গুরুত্ব রয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি নবীন এ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের বরণের যে উদ্যোগ নিয়েছে, তা সত্যিই প্রশংসার দাবি রাখে। এ অনুষ্ঠানের মধ্য দিয়ে কুবিসাস ও সাংবাদিকতা বিভাগের মধ্যে সুসম্পর্ক তৈরি হবে বলে আমি বিশ্বাস করি।

বিশেষ অতিথির বক্তব্যে মোহাম্মদ আইনুল হক, কুবিসাস কর্তৃক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের বরণ করে নেওয়ার এ উদ্যোগকে সাধুবাদ জানাই। একই সঙ্গে সাংবাদিক সমিতি নতুন এ বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে এবং তাদের লেখনি দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নাম বিশ্ব পরিম-লে তুলে ধরবে বলে আমি বিশ্বাস করি।

অনুষ্ঠানে সহযোগিতা করে, তৈরি পোশাকের দোকান নাউ এ- ওয়াও, নিট এ- ওয়ার, সিটি কম্পিউটার ও ইকরা লাইব্রেরি।

সর্বশেষ খবর

সারাবাংলা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by