logo

শনিবার ০৪ ফেব্রুয়ারি ২০১৭,২২ মাঘ ১৪২৩,০৬ জমাদিউল আউয়াল ১৪৩৮

সাংবাদিক হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে হরতাল চলছে
০৪ ফেব্রুয়ারি, ২০১৭
সিরাজগঞ্জ প্রতিনিধি
দৈনিক সমকাল পত্রিকার শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল হত্যার প্রতিবাদ ও খুনিদের শাস্তির দাবিতে সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর শহরে অর্ধদিবস হরতাল চলছে। হরতাল চলাকালে পৌর শহরের সকল-দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। হরতাল চলাকালে সাংবাদিক ও ছাত্রলীগ নেতাকর্মী ছাড়াও মোড়ে সাধারণ মানুষ রাস্তায় মোড়ে মোড়ে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এদিকে, খুনিদের ফাঁসির দাবি জানিয়েছেন সাংবাদিক শিমুলের স্বজনরা।

অন্যদিকে নিহত সাংবাদিক শিমুলের দুই সন্তানকে লেখাপড়ার জন্য সরকারের সহায়তা কামনা করেছেন স্বজনরা। হত্যার ঘটনায় শুক্রবার রাতে সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন বাদী হয়ে পৌর মেয়র হালিমুল হক মীরুকে প্রধান আসামি করে ১৮ জনের বিরুদ্ধে মামলা করেন।

জানা যায়, টেন্ডার হলেও পৌরসভার একটি রাস্তার কাজ মেয়রের লোকজন শুরু না করায় শাহজাদপুর কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদ প্রতিবাদ করেন। এর জের ধরে পৌর মেয়র হালিমুল হক মীরু ছোট ভাই পিন্টু সন্ত্রাসী বাহিনী নিয়ে বৃহস্পতিবার দুপুরে বিজয়কে তুলে এনে মারধর করে হাত-পা ভেঙে দেয়। এ ঘটনার জের ধরে ছাত্রলীগ ও স্থানীয়রা মেয়রের বাড়িতে মিছিল নিয়ে গেলে দুপক্ষের সংঘর্ষ হয়। এসময় ছবি তুলতে গেলে মেয়র হালিমুল হক মীরু সাংবাদিক শিমুলকে লক্ষ করে শর্টগানের ছোড়ে।

এতে তার চোখে ভেদ করে মাথায় গুলি ঢুকে যায়। আশঙ্কাজনক অবস্থায় প্রথমে বগুড়া ও পরে ঢাকা নেওয়ার পথে শিমুল মারা যান। তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে ক্ষোভে ফেটে পড়ে শাহজাদপুরবাসী। মেয়রের গ্রেফতারের দাবিতে শনিবার অর্ধদিবস হরতাল আহ্বান করেন।

সিরাজগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আকরামুজ্জামান জানান, বিকেলে সাংবাদিক শিমুলের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তার মাথার মধ্যে একটি গুলি পাওয়া গেছে। শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক জানান, রাতে নিহতের স্ত্রী বাদী হয়ে মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

সর্বশেষ খবর

সারাবাংলা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by