logo

শুক্রবার ১২ জানুয়ারি ২০১৮, ২৯ পৌষ ১৪২৪, ২৪ রবিউস সানি ১৪৩৯

শিরোনাম

সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়
১২ জানুয়ারি, ২০১৮
ডেস্ক রিপোর্ট
চুয়াডাঙ্গার আকাশ শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সারাদিনই কুয়াশার চাদরে ঢাকা ছিল। এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় এই জেলায়।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছামাদুল হক এই তথ্য নিশ্চিত করে জানান, গত কয়েকদিন ধরেই সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে এই জেলায়। আর তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, চুয়াডাঙ্গায় ঘণ্টায় প্রায় নয় কিলোমিটার গতিবেগে বাতাস বয়ে যাচ্ছে এবং বাতাসে আর্দ্রতা রয়েছে ৯৮ শতাংশ। আকাশ ঘন কুয়াশায় ঢাকা। শুক্রবার সারাদিনেও সূর্যের দেখা পাওয়া যায়নি। সন্ধ্যা থেকেই জেলার ওপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ শুরু হয়েছে।

এদিকে তীব্র শীত ও ঠাণ্ডা বাতাসে ব্যাহত হচ্ছে এই অঞ্চলের সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। দুর্ভোগে পড়েছেন এখানকার খেটে খাওয়া মানুষেরা। এলাকার বিভিন্ন মোড়ে মোড়ে ও চায়ের দোকানে শীত নিবারণের জন্য খড়কুটো জ্বালিয়ে উত্তাপ নিতে দেখা গেছে নিম্ন-আয়ের মানুষদের। তীব্র শীতে প্রয়োজনীয় কাজ ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছেন না বললেই চলে। শীত থেকে বাঁচতে সরকারি বিভিন্ন সাহায্য-সহযোগিতা চেয়েছেন এসব সাধারণ মানুষ।

সর্বশেষ খবর

সারাবাংলা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by