logo

বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২৯ ভাদ্র ১৪২৫, ০২ মহররম ১৪৪০

রাবি ছাত্রলীগ নেতার সহযোগিতায় কর্মসংস্থান পেল হানুফা খালা
১৩ সেপ্টেম্বর, ২০১৮
নিউজ ডেস্ক
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভিক্ষা করেই সংসার চালাতেন হানুফা বেগমের। পরিবারের ভরণপোষণ, দুই নাতি-নাতনির পড়াশোনার খরচ, অসুস্থ ছেলের চিকিৎসা ব্যয় সবকিছুর জন্য লজ্জা-সংকোচ চেপে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া শিক্ষার্থীদের কাছে হাত পাততে হতো। দীর্ঘদিন ধরেই ইচ্ছে ছিল নিজের একটি কর্মসংস্থানের। অবশেষে তার সে ইচ্ছা পূরণ করলেন রাবি ছাত্রলীগের সহ-সভাপতি মাহফুজুর রহমান এহসান।

স্থানীয় একটি গণমাধ্যমে হানুফা বেগমের ইচ্ছের কথা জানিয়ে প্রতিবেদন প্রকাশ করলে রাবি ছাত্রলীগ নেতা এহসানের নজরে আসে। তিনি তার কর্মসংস্থানের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দেন। পরে তিনি রাবির সাবেক শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করলে হানুফা বেগমকে সাহায্য করতে এগিয়ে আসেন সিনিয়র এএসপি কাজী শাহনেওয়াজ টোকন, ডিবি পুলিশের উপ-কমিশনার গোলাম সাকলায়েন শিথিল এবং নগরীর বোয়ালিয়া থানার এসি একরামুল হক। গত বুধবার তাদের সহযোগিতায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ফটকের সামনে হানুফা বেগমকে একটি অস্থায়ী দোকান করে দেন ছাত্রলীগ নেতা এহসান। কৃতজ্ঞতা প্রকাশ করে হানুফা বেগম বলেন, আমার ভিক্ষা করতে ইচ্ছে হয় না, নিরুপায় হয়ে করতাম। এখন ক্যাম্পাসের ছাত্ররা আমাকে একটি দোকান করে দিয়েছে। আল্লাহ্ ওদের ভালো করবে।

এ বিষয়ে রাবি ছাত্রলীগ সহ-সভাপতি মাহফুজুর রহমান এহসান বলেন, ‘মানুষ মানুষের সাহায্যের জন্য এগিয়ে আসবে এটাই স্বাভাবিক। আমাদের সামান্য উদ্যোগই একটি মানুষ বা একটি পরিবারের জীবনই বদলে দিতে পারে। হানুফা খালা একটা দোকান চেয়েছিলেন। আমরা প্রাথমিকভাবে একটি দোকান করে দিয়েছি, ভবিষ্যতে আরও বড় দোকান করে দেয়ার ইচ্ছে আছে।’ এজন্য তিনি রাবির সাবেক শিক্ষার্থী ও সমাজের বিত্তবানদের নিকট সহযোগিতা কামনা করেন।

সম্প্রতি অর্থঅভাবে পড়ালেখা বন্ধ হতে চলা মেধাবী ছাত্রী মেহেজেবেন শামসি মিমের লেখাপড়া যাবতীয় খরচের জন্য প্রয়োজনীয় অর্থের ব্যবস্থা করে দেন ছাত্রলীগ নেতা মাহফুজুর রহমান এহসান।

সর্বশেষ খবর

সারাবাংলা এর আরো খবর

আজকের পত্রিকা. কমের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ

Developed by